ইসলাম ধ’র্ম ত্যা’গ ক’রে ইহুদি ধ’র্ম গ্রহণ ক’রলেন কু’য়েতের গা’য়িকা

0
63

প’শ্চিম কিংবা মধ্যপ্রাচ্যে অনেক তারকাই নানা ধ’র্ম থেকে ইস’লাম ধর্ম গ্রহণ করেছেন বলে খবর শোনা যায় প্রায়ই। তবে এবার ইসলাম থেকে ইহু’দি ধর্ম গ্রহণ করে হৈচৈ ফে’লে দিলেন কু’য়েতি গায়িকা বাস’মা-আল-কুয়েতি। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ভিডিও শেয়ার করে তিনি নিজেই তার ধর্মান্তরিত হওয়ার খবরটি প্রকাশ্যে আনেন। বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যমে বাসমা-আল-কুয়েতির পোস্ট করা ভিডি’ওতে তিনি বলেন, ‘প্রথ’মেই স”ন্ত্রাস এবং ভণ্ডা’মির প্ররোচণায় চ’লতে থাকা এক ধর্ম থেকে নি’জেকে সরিয়ে নিয়ে আসতে পেরে খুব আনন্দবোধ করছি।

আপনারা সকলেই জানেন আমার ই’হুদি ধর্ম গ্রহণ করার কথা। ইসলাম মে’য়েদের নানা অধিকার থেকে ব’ঞ্চিত করে। তাই এই ধ’র্ম থেকে বের হয়ে নিজেকে অনেক গ’র্বিত মনে করছি।’ নিজের পরিবার এবং দেশের ভা’বনা প্রসঙ্গে বলতে গিয়ে তিনি আরও জানান, ‘আমার পরিবার আমাকে গ্র’হণ করবে কিনা আমি জানি না। তবে এ নিয়ে আমি শঙ্কিত নই। সবারই নিজের একটি চি’ন্তাশক্তির জায়গা রয়েছে। দেশ নিয়ে বললে, আমি এর আগেও কুয়ে’তের রা’জতন্ত্র নিয়ে প্রকাশ্যে নি’ন্দা করেছি।

এমনকি আমা’দের দেশের সাথে ইসরা’য়েলের সম্পর্ক স্থা’পনে অস্বী’কার করার ব্যপা’রটিও ঘৃ’ণার চোখে দেখি।’ প্রসঙ্গত, কুয়েতি মায়ের কাছে বড় হওয়া বাসমা জন্ম’সুত্রেও একজন কু’য়েতের নাগরিক। কিন্তু অনেকর মতে নাগ’রিক হিসেবে তিনি ইরা’কের জাতীয় পরি’চয়পত্র বহন করেন। তবে একটি সুত্র জানিয়েছে, বাস’মা বর্তমানে কুয়েত স’রকারের কড়া নজর’দাড়িতে রয়েছেন। তার টুইট একা’উন্টসহ সবকিছুতেই খে’য়াল রাখা হচ্ছে। বাসমার কারণে জনগণ বিভ্রা’ন্ত হলে শি’গগিরই তার বি’রুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।