‘প্রায় ৩০ কোটি টাকার সিনেমা অপারেশন সুন্দরবন’

0
16

বহুল প্রতিক্ষীত সিনেমা ‘অপারেশন সুন্দরবন’। ছবিটি রয়েছে মুক্তির অপেক্ষায়। আসছে কোরবানি ঈদে এটি সারাদেশের প্রেক্ষাগৃহে দেখা যাবে। ‘ঢাকা অ্যাটাক’ সিনেমার সাফল্যের পর এটি নির্মাণ করেছেন দীপংকর দীপন।

এখানে দেখা যাবে বিশ্বজুড়ে জনপ্রিয় সুন্দরবনকে কীভাবে দস্যুদের হাত থেকে মুক্ত করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

এ সিনেমায় র‍্যাবের ভূমিকায় অভিনয় করেছেন রিয়াজ, সিয়াম, রোশান, তাসকিন রহমান। আরও আছেন নুসরাত ফারিয়া, মনোজ প্রামাণিক, কলকাতার দর্শনাসহ দেশের একঝাঁক তারকা। দর্শক অপেক্ষায় আছেন সিনেমাটির।

এরমধ্যেই প্রকাশ হলো এর টিজার। গতকাল মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) রাজধানীর আর্মি গলফ গার্ডেনে জমকালো আয়োজনে টিজারটি প্রকাশ করা হলো। সঙ্গে ছিলো ওয়েবসাইট উদ্বোধন অনুষ্ঠান। সেখানে উপস্থিত ছিলেন সিনেমাটির পরিচালক, শিল্পী কলাকুশলীসহ র‍্যাবের কর্মকর্তা ও সদস্যরা।

প্রধান অতিথি হিসেবে টিজার ও ওয়েবসাইটের উদ্বোধন করেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। তিনি তার বক্তব্যে ছবিটি নির্মাণের জন্য এর পরিচালক, চিত্রনাট্যকার, কলাকুশলী ও র‍্যাব পরিবারকে ধন্যবাদ জানান। তিনি ছবিটি বিশ্বজুড়ে জনপ্রিয়তা পাবে বলেও প্রত্যাশা করেন।

বেনজীর আহমেদ ছবিটির নির্মাণব্যায় নিয়ে বলেন, ‘আপনারা শুনেছেন যে ‘অপারেশন সুন্দরবন’ সিনেমাটি নির্মাণ করতে ৩-৪ কোটি টাকা ব্যায় হয়েছে। কিন্তু এখানে একটি বিষয় হলো র্যাব যদি এই সিনেমার সঙ্গে না থাকতো, সবরকম সাপোর্ট না দিতো তাহলে সিনেমাটির ব্যায় দাঁড়াতো ৩০ কোটিরও বেশি। সেদিক থেকে এটি ৩০ কোটি টাকা বাজেটের সিনেমা।

ছবিতে অনেক ব্যায়বহুল দৃশ্য দেখতে পাবেন। হেলিকপ্টারসহ অনেক ব্যায়বহুল অনুষঙ্গ এখানে ব্যবহার করা হয়েছে। দর্শককে বিনোদন দেয়ার সঙ্গে কোনো আপোষ করা হয়নি।’

তিনি আরও বলেন, ‘এই সিনেমা র‍্যাবের সাহসিকতা, দেশপ্রেম তুলে ধরবে। দেশকে নিরাপদ রাখতে কীভাবে একটি বাহিনী কাজ করে যাচ্ছে সেটা সবাই জানতে পারবেন এ সিনেমার মাধ্যমে। খুব চমৎকার গল্প বেছে নেয়া হয়েছে। নির্মাণের মুন্সিয়ানা আছে। আর রিয়াজ, নুসরাত ফারিয়া, সিয়ামরা দুর্দান্ত অভিনয় করেছেন।

আমি ধন্যবাদ দিতে চাই র‍্যাবের সদস্যদেরও। তারাও অক্লান্ত পরিশ্রম করেছেন সিনেমাটির জন্য। অনেক রোমাঞ্চকর অভিযান দেখানো হবে ছবিতে।’

গতকাল প্রকাশ হওয়া টিজারে আভাস মিলেছে জমজমাট এক সিনেমার। দস্যুদের ভয়ঙ্কর কর্মকান্ড দমনে র‍্যাব সদস্যদের রোমাঞ্চকর অভিযানের কয়েক ঝলক বাড়িয়ে দিয়েছে সিনেমাটি দেখার তৃষ্ণা।

টানটান চিত্রনাট্যের পাশাপাশি সিনেমার লোকেশনও যে মুগ্ধ করবে দর্শককে সেটাও বোঝা গেল। ঝকঝকে নির্মাণের মুন্সিয়ানারও ছাপ পাওয়া গেল টিজারে। সঙ্গে তো থাকছেই দেশসেরা তারকাদের মন ছোঁয়া অভিনয় দেখার সুযোগ।