ব’য়’ফ্রে’ন্ড নি’য়ো’গ বি’জ্ঞপ্তি, প্র’তি ঘ’ণ্টা’য় পাবে ৪০০ টাকা!

0
96

চাইলে এখন প্রেম ক’রাকে আপনি চাকরি হিসেবেও নিতে পারেন। উচ্চ মাধ্যমিক পাশ বেকার ছেলেদের বয়ফ্রে,ন্ডের চাকরি দি,চ্ছে একটি সং,স্থা।জা’না যায়, একাকী মে’য়েদের একা,কিত্ব কা’টাতে বয়ফ্রে,ন্ড জোগাড় ক’রে দিচ্ছে সংস্থা,টি।যে না’রী বয়,ফ্রেন্ড ভাড়া করবে তার নাম এ,বং সম,স্ত ত,থ্য গো’পন রাখা হবে। তবে বয়,ফ্রেন্ড বুক ক’রার ক্ষে,ত্রে কি,ছু নিয়ম আছে। কোনো না’রী যদি বয়ফ্রেন্ড ভাড়া ক’রতে চান তাহলে তাকে অনলাইনের মাধ্যমে পুরো প্র’ক্রি’য়া সম্প,ন্ন ক’রতে হবে। ‘রেন্ট এ বয়ফ্রেন্ড’ নামের একটি অ্যা,পের মাধ্য,মে এটি ক’রা যাব’’ে।

এই চাকরির পারি,শ্র’মিক ঘ,ণ্টায় ২৫০ থেকে ৪০০ টাকা। ছেলের যোগ্য,তা অনুপাতে নির্ধা,রণ হবে টাকার অ,ঙ্ক। সে কত শিক্ষিত, দে’খতে কেমন এসব বি’ষয় তার যোগ্য,তা হিসেবে প,রিগণিত হবে। যে ছেলের গু’’,ণ যত বেশি হবে টাকার অ,ঙ্কও তত বাড়বে। তবে ভাড়ার স,মস্ত টাকা ‘বয়ফ্রেন্ড’ হিসেবে কাজ ক’রা ছেলেটি নিতে পারবে না।

তার কি,ছু অং,শ দিতে হবে ওই সং,স্থাকে। আবার যে না’রী ব,য়ফ্রেন্ড ভাড়া নেবে তার জ,ন্যেও রয়েছে কি,ছু শ,র্ত। যেমন- ভাড়া ক’রা বয়,ফ্রেন্ড নিয়ে কোনো পার্টিতে যাওয়া যাব’’ে না। তার স’’’ঙ্গে কোনো শা’রীরিক স’স্পর্ক ক’রা যাব’’ে না ইত্যাদি। আপাতত ভারতের মুম্বা,ই ও পুনে শহরে এই পরিষেবা চালু হয়েছে।

জে’নে নিন ধূম,পান ছাড়ার ৮ উপায়
ধূমপান স্বা’স্থ্যের জন্য ক্ষ’তিকর-এটা জা’নেন না এমন মানুষ কো,থাও নেই। কি,ন্তু জা’নার প,রও এই ধূম,পান ক’রে থাকেন অনেকেই। ধূম,পানের ফলে ক্যা’ন্সার, হৃদরো’গের আশ’ঙ্কাসহ বিভি,ন্ন রো’গের ঝুঁ’কি বেড়ে যায়। এর প,রও মানুষ ধূম,পান ত্যা’গ ক’রতে ব্য’র্থ হন।

ধূম,পানের ক্ষ’তিকর দিকগু’’,লো সবার জা’না। এর,প,রও অনেকে ধূম,পান চা’লিয়ে যাচ্ছেন আবার অনেকে চে,ষ্টা ক’র’ছে’ন ছে’ড়ে দিতে। কি,ন্তু ছাড়তে পারছেন না! নিরাশ হবার কি,ছু নেই, তাদের জন্য উপায় আছে কি,ন্তু। আসুন জে’নে নিন ধূম,পান ছাড়ার ৮ উপায়:
# ধূম,পান ছাড়া,র জন্যে প্র,থমে দরকার ই’চ্ছাশ’ক্তি। আপনার এই ই’চ্ছাশ’ক্তি যত প্রবল হবে ততো তাড়াতাড়ি আপনি ধূম,পান ছাড়তে সক্ষ,ম হবেন।

# অনেকেই সিগারেট ছাড়ার কথা ভেবে পকে’টে সিগা,রেট রাখেন না। ভাবেন,পকে’টে থাকলেই খেতে ইচ্ছে করবে। তারা বুঝতে পারেন না যে, স’’’ঙ্গে না থাকলে ধূমপানের ইচ্ছেটা আ,রও বেশি হবে। পকে’টে সিগারেট না রাখলে দেখা যাব’’ে, আপনি অ,ন্যের কাছ থেকে সিগারেট চেয়ে নিচ্ছেন। তাই সিগা,রেট ও ম্যাচ পকে’টেই রাখু’ন।

# আপনি শু,ধু খেয়াল রাখু’ন, কখন আপনি সিগারেট ধ’রান। ধূম,পানের ই’চ্ছা একেকজনের মধ্যে একেক সময়ে জাগে। কেউ টেলিফোনে আলাপ ক’রতে ক’রতে, কেউ কোনো আলোচনার শুরুতে, কেউ টিভি দেখার সময়, কেউ খাবারের পর পর, কেউ বা চায়ের কাপে চুমু,ক দিতে দিতে সিগারেট ধ’রান। এ সময়গু’’লো,তে অনেকটা নিজে’র অজা,ন্তেই সিগা,রেট ধ’রিয়ে ফে’লেন। যদি সিগারেট ধ’রিয়েই ফে’লেন, তখন নিজেকে জি,জ্ঞেস করুন, আপনি এখন স,ত্যি স,ত্যি সিগা,রেট খেতে চান কিনা?# যদি স,ত্যি স,ত্যিই সিগা,রেট খাও,য়ার ই’চ্ছা হয়, তাহলে অন্য,সব কাজ বাদ দিয়ে আরাম ক’রে বসুন। চুপ’চা’প বসে সিগারেট খান। মনোযোগ দিয়ে সিগারেট খান।

# সিগারেট খাওয়ার সময় শ’রীরের প্র,তি মনোযোগ দিন। চোখ ব’ন্ধ ক’রে সি,গারেটে টান দিয়ে অবলোকন করুন, সিগারে,টের ধোঁ,য়া নাক দিয়ে যা,চ্ছে। যেতে যেতে তা একটা গোখরা সা’পের আ’কার ধা,রণ করছে। ফু’সফুসে গিয়েই ফ,ণা তুলে ছোবল মা’রছে আর ঢেলে দি,চ্ছে নি,কোটিন নামের বি’ষ।
একটা বি,ষাক্ত সা’প ছোবল মা’রলে আপনার দে’হ-মনে যে অনুভূ,তি সৃ,ষ্টি ‘’হতো ক্ষণি,কের জন্যে সে অনু,ভূ’তি সৃ,ষ্টি করুন। স্বতঃ,স্ফূর্তভাবে সে অনু,ভূ’তি না এলে অ’ভি,নয় ক,রুন। (মনে করুন, ম,ঞ্চে নাটক ক’র’ছে’ন। নাটকে আপনাকে অ’ভিনয় ক’রতে হচ্ছে সা’পে আ’ক্রা’’’ন্ত পথিকের ভূমি,কায়। স,ত্যি স,ত্যি সা’প ছোবল মা’রলে আপনার যে মনোদৈ’হি’ক প্র’তিক্রিয়া ‘’হতো, তাই করুন।) মনের চোখে আপনার নাক মুখ গ’লা হৃৎ,পিণ্ড পাক,স্থলীর প্র’তিক্রিয়া অবলোকন করুন।

# পুনরা’য় সিগা,রেটে টান দিন। অবলোকন করুন, আরেকটা গোখরা সা’প ফু’সফুসের দিকে যা,চ্ছে। পূ,র্বের প্র’ক্রি’য়ার পুনরাবৃত্তি করুন।# এ প’’দ্ধ,তিতে পুরো সিগারেট শেষ করুন। এই পুরো প্র’ক্রি’য়ায় আপনার যে অ,নুভূ’তি হলো তা একটি কাগজ বা ডায়েরিতে লিখে রাখু’ন।# সব কি,ছু বাদ দিয়ে শু,ধু মনে রাখু’ন, অন্যের সামনে বা অ,ন্য কোনো কাজ ক’রতে ক’রতে সিগারেট খাবেন না। যখন সিগা,রেট খেতে ইচ্ছে করবে, অ,ন্য সব,কিছু বাদ দিয়ে নিরি,বিলি বসে এ প্র’ক্রি’য়ায় সিগারেট খাবেন।

এ প্র’ক্রি’য়া কয়েকদিন চা’লিয়ে গেলে অচিরেই দেখবেন, আপনার দে’হ-মন নিজ থেকেই সিগা,রেট প্রত্যা,খ্যান করছে। সি,গারেটে টান দিতেই কাশি চলে আ’সছে। বিস্বা,দ লাগছে। সিগারে,টের ধোঁ,য়া গ’ন্ধ লাগতে শু,রু ক’রেছে। এভাবে খুব সহজেই ধূম,পানের বদ,ভ্যাস থেকে আপনি পুরোপুরি মু’ক্ত ‘’হতে পারবেন।