আমার কিছু হলে ছবিগুলো সবাইকে দেখাবেন’- হুইপপুত্র শারুনকে মুনিয়া

0
14

রাজধানীর গুলশানে ফ্ল্যাট থেকে তরুণী মোসারাত জাহান মুনিয়ার মরদেহ উদ্ধারের ঘটনার পর তার সঙ্গে হুইপপুত্র নাজমুল করিম চৌধুরী শারুনের হোয়াটসঅ্যাপ যোগাযোগের বেশ কিছু স্ক্রিনশট ছড়িয়ে পড়েছে।

মুনিয়ার মোবাইল থেকে একটি চ্যাটের সংলাপ উদ্ধার করেছে পুলিশ। সেটি জাতীয় সংসদের হুইপ শামসুল হক চৌধুরী এমপির ছেলে শারুনের সঙ্গে মুনিয়ার কথোপকথন।

সেখানে মুনিয়া এমপিপুত্র শারুনকে বলেছেন, ‘একটা ঝামেলা হয়ে গেছে। আমার ক্ষতি হতে পারে। আপনাকে গত বছরের কিছু ছবি এখানে দিয়ে রাখছি। আমার যদি কিছু হয় তাহলে আপনি এটা সবাইকে দেখাবেন।’

স্ক্রিনশটের বিষয়ে শারুন জানান, বছরখানেক আগে মুনিয়া মেসেঞ্জারে তাকে কিছু তথ্য পাঠান। শারুন বলেন, ‘আমার সাবেক স্ত্রী যদি কোথাও কিছু করে, সে দায়-দায়িত্ব আমার নয়।’ মুনিয়ার সঙ্গে তার কখনো দেখা হয়নি বলেও দাবি করেন শারুন।

মোসারাত জাহান মুনিয়ার মরদেহ উদ্ধারের ঘটনায় দায়ের হওয়া মামলায় চারটি বিষয় সামনে রেখে তদন্ত করছে পুলিশ। মামলার তদন্ত তদারক কর্মকর্তা পুলিশের গুলশান বিভাগের উপ-কমিশনার সুদীপ কুমার চক্রবর্তী বুধবার এ তথ্য জানান।

তিনি জানান, ঘটনাটিকে গুরুত্ব দিয়ে নানামুখী তদন্ত শুরু করেছি। তদন্তের স্বার্থে যা যা করার দরকার সবই করব। এদিকে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে মামলা হলেও এটি আত্মহত্যা না-কি অন্য কোনো ঘটনা আছে, সেটাও খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন পুলিশের আরেক কর্মকর্তা।

সুদীপ কুমার চক্রবর্তী বলেন, মামলাটি তার মেরিট অনুযায়ী তদন্ত করা হচ্ছে। মোবাইল ও ডায়েরির লেখাগুলো যাচাই-বাছাই চলছে। সিসিটিভি ক্যামেরার ফুটেজও দেখা হচ্ছে। আসামিকে ধরতে এ পর্যন্ত কোনো অভিযান চালানো হয়েছে কি না- জানতে চাইলে তিনি বলেন, ‘তাকে গ্রেফতারে এখনও কোনো অভিযান চালানো হয়নি। সব ধরনের তথ্য-প্রমাণ পেলেই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’