অক্সিজেন কিনতে ভারতকে অর্থ দিলেন পুরান

0
39

এখন ভারতের করোনা রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় ওষুধ-অক্সিজেনের প্রয়োজনীয় বহুগুণ বেড়ে গেছে। রোগীদের অক্সিজেন দিতে হিমশিম খাচ্ছেন চিকিৎসকরা। এই চিত্র দেখে আর্থিক সহায়তা দিয়ে এগিয়ে আছেন খেলার মাঠের তারকারা। এবার নেই তালিকায় নাম লেখালেন ওয়েস্ট ইন্ডিজের হার্ড-হিটার ব্যাটসম্যান নিকোলাস পুরান।

এই ক্যারিবিয়ান চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) পাঞ্জাব কিংসের হয়ে খেলছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে তিনি লিখেন, ‘অন্য অনেক দেশ এখনও মহামারিতে ক্ষতিগ্রস্ত। কিন্তু ভারতে এখন শোচনীয় অবস্থা।

সচেতনতা বাড়াতে আমি ও আমার সকলে একত্রে কাজ করব। এই কঠিন পরিস্থিতিতে আমি আর্থিক সহায়তা করতে চাই। আইপিএলের পারিশ্রমিকের একটি নির্দিষ্ট অংশ অক্সিজেনের জন্য দিতে চাই। যাতে করোনা আক্রান্তদের কিছুটা উপকার হয়।’

বিদেশি ক্রিকেটাররা ছাড়াও অনেক ফ্র্যাঞ্চাইজি তহবিল গঠন করে আর্থিক অনুদান প্রদান করছে। ইতোমধ্যে মুস্তাফিজুর রহমানের দল রাজস্থান রয়্যালস ৭.৫ কোটি রুপি দান করেছে।

এরপর দিল্লি ক্যাপিটলাস দান করেছে ১.৫ কোটি রুপি। খেলোয়াড়দের মধ্যে ভারতের সাবেক মাস্টার ব্লাস্টার ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার ১ কোটি রুপি সহায়তা দিয়েছেন। এছাড়া অস্ট্রেলিয়ার ব্রেট লি-প্যাট কামিন্স আর্থিক সহায়তা করেছেন।