ক’রোনার জন্য তাবলীগকে দায়ী করা তসলিমা নাসরিন নিজেই ক’রোনা আ’ক্রান্ত

0
61

এবার কোভিড-১৯ এর থাবা বসাল বি’তর্কি’ত লেখিকা তসলিমা নাসরিনের শরীরে। টুইট করে নিজেই জানালেন সে কথা। খবর ভারতীয় সংবাদ মাধ্যম এই সময় ডিজিটালের। যদিও কোভিড পজিটিভ হয়ে বিস্মিত লেখিকা। এক বছর ধরে তিনি বাড়ির বাইরে পা রাখেননি। তাঁর ঘরেও আসেননি কেউ। তা সত্ত্বেও কীভাবে সংক্রমিত হলেন তা নিয়ে উ’দ্বি’গ্ন তসলিমা। সঙ্গে উল্লেখ করেন তাঁর একমাত্র সঙ্গীর কথা। কে এই সঙ্গী? কী জানাচ্ছেন লেখিকা? টুইটে তসলিমা নাসরিন বলেন, একা বাড়িতে আমার সঙ্গী কেবল বিড়াল। তারপরও আমি কোভিডে আ’ক্রান্ত।

লেখিকা উ’দ্বেগ প্রকাশ করে বলেছেন, ‘যদি জানতে পারতাম আমি কীভাবে আ’ক্রান্ত হলাম?’ বাড়ির বাইরে পা না রাখা সত্ত্বেও কিংবা বাইরের কারও সংস্পর্শে না এসেও আ’ক্রান্ত হওয়ার ঘটনায় চিন্তিত চিকিৎসকরাও।’ প্রসঙ্গত, গত বছর ম’হামা’রী শুরু সময় দিল্লির নিজামুদ্দিনে হওয়া তবলীগ জামাতের সম্মেলনকে করোনাভাই’রাস ছড়িয়ে পড়ার জন্য দায়ী করেছিলেন তসলিমা নাসরিন। তবলিঘি জামাতকে নি’ষিদ্ধ করার দাবি তুলেছিলেন বাংলাদেশের বি’তর্কি’ত এই লেখিকা।

টুইটে তসলিমার দাবি ছিল, ‘তবলীগ জামাত একটি ইসলামি কট্টরপন্থীদের আন্দোলন। ১৯২৬ সালে হরিয়ানার মোয়াতে এটি শুরু হয়। উজবেকিস্তান, তাজিকিস্তান, কাজাকাস্তান তবলীগ জামাতকে নি’ষিদ্ধ করেছে। এটির সঙ্গে জ’ঙ্গীদের সংস্রব রয়েছে। তবলীগের বেপরোয়া কাণ্ডকারখানার জন্য বহু মানুষ করোনায় আ’ক্রান্ত হয়েছেন, হবেনও অনেকে। প্রায় এক শতাব্দী ধরে এরা দুনিয়ায় অজ্ঞতা ও কট্টরপন্থ ছড়িয়ে আসছে। এদের নি’ষিদ্ধ করা উচিত।’