কোথায় মা;মলা ক;রব, কার কাছে অ;ভিযোগ করব: ত্ব-হার স্ত্রী

0
48

সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয় ইস’লামি বক্তা আবু ত্ব-হা মুহাম্ম’দ আদনান গত বৃহস্পতিবার দিবাগত রাত থেকে নি’খোঁজ রয়েছেন।

তার সঙ্গে গাড়িচালকসহ অ’পর দুই সঙ্গীর হদিসও মিলছে না। নি’খোঁজ হওয়ার পর থেকে তাদের সবার মোবাইল ফোন বন্ধ পাওয়া যাচ্ছে।

গত চারদিন ধরে ত্ব-হা মুহাম্ম’দ আদনানে না পেয়ে উদ্বিগ্ন তার পরিবার। ত্ব-হার মা আজেদা বেগম জানিয়েছেন, গত বৃহস্পতিবার দিবাগত রাত ২টা ৩৬ মিনিটে ছে’লের সঙ্গে তার স্ত্রী’র ফোনে শেষ কথা হয়। ওই সম য়ঢাকার গাবত;লীতে আছেন বলে স্ত্রী’কে জা;নান ত্ব-হা। এ;রপর থেকেই নিখোঁ;জ তা;র ছে’লে আ;দনান।

আজেদা বেগমের অ’ভি;যো;গ, ছে;লেকে ফি;রে পেতে আইনশৃঙ্খলা রক্ষাকা;রী বা;হিনীর সহ;যো;গিতা ও হস্ত;ক্ষে;প চে;য়েও পাচ্ছে;ন না তারা।

এ ঘটনায় এখনো পর্যন্ত কোন মা;ম;লা দা;য়ে;র করা; হয়নি বলে জানা গেছে।

আদনানের নি;খোঁ;জ হও;য়ার ত;থ্য জা;নিয়ে দারুসসালাম এবং মিরপুর থা’নায় গেলে কোন থা’নাই সাধারণ ডায়েরি বা মা;ম;লা গ্র;হণ ক;রেনি বলেও অ;ভিযো;গ কর;ছেন তার পরিবার।

এ বিষয়ে আদনানের স্ত্রী’ সাবেকুন নাহা;র অ;ভি;যোগ ক;রে বলে;ছেন, কো;থায় মা;মলা ক;রব, কা;র কাছে; অ’ভি;যোগ করব? মাম;লা ক;রব কী’, কেউ তো জি;ডিই নিতে রাজি হচ্ছে না। দারুস সালাম থা’না কিংবা মিরপুর থা’না কেউই ;মা;ম;লা ;নে;য়নি। থা’না;য় ঘুরে ঘুরে ক্লান্ত হ;য়ে যাচ্ছি;। কো;নো থা;নাই দা;য়িত্ব নি;চ্ছে না, এক থা’না আ;রেক থা;নাকে দেখি;য়ে দিচ্ছে।

দারুসসালাম থা’নার ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা তো;ফায়েল আহমেদ স্বীকার করেছেন যে কোন সাধারণ ডায়েরি বা মা;ম;লা গ্র;হণ ক;রেননি তারা;।

এদিকে জানা গেছে রংপুর সদ;র থা;নায় এক;টি জিডি হয়ে;ছে আদ;নানের মা;য়ের পক্ষ থেকে।

৩১ বছর বয়সী আবু ত্ব-হা মুহাম্ম’দ আ;দনা;নকে ফে;সবুক এবং ইউটিউবে অ;নেকেই তা;কে অনু;সরণ করেন।

আদনানের নি’খোঁজ হওয়ার ঘটনা নিয়ে এবং তার সন্ধান চেয়ে সামাজিক মাধ্যমে হ্যাশট্যাগ দিয়ে প্রচারণা চালানো হচ্ছে।