চারদিন ধরে ‘নিখোঁজ’ ত্ব-হা আদনানকে নিয়ে ফেসবুকে উদ্বেগ

0
39

চার দিন হয়ে গেলেও খোঁজ মিলছে না আ’লোচিত ইস’লামি বক্তা আবু ত্ব-হা মুহাম্ম’দ আদনানের।

বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে উদ্বেগ প্রকাশ করছেন অনেকেই। অনেকের টাইমলাইনে আবু ত্ব-হার সন্ধান চাই হ্যাস ট্যাগ দেখা যাচ্ছে।

বিষয়টিতে আইনশৃঙ্খলা বাহিনীর ‘অনীহা’ হিসেবে দেখছেন কেউ কেউ। অনেকের ধারণা, আবু ত্ব-হা নি’খোঁজ হননি, নিরাপত্তা বাহিনীর হেফাজতে আছেন। যে কারণে এতোদিন হয়ে যাওয়ার পরও মা’মলা নিচ্ছে না পু’লিশ।

বিষয়টি আমলে নিয়েছে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল। সোমবার অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল সাউথ এশিয়ার ভেরিফায়েড টুইটার থেকে নি’খোঁজ ত্ব-হা আদনানের সন্ধান চেয়ে বিবৃতি দিয়েছে।

এদিকে ত্ব-হার বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর ‘নিষ্কৃয়তায়’ ক্ষুব্ধ নেটিজেনরা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে জনপ্রিয় এই বক্তার নি’খোঁজের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে স্ট্যাটাস দিচ্ছেন তারা।

অনলাইন এক্টিভিস্ট কাম’রুল আহসান নোমানি নিজের ফেসবুক অ্যাকাউন্টে লিখেছেন, চারটা জ্বলজ্যান্ত মানুষ আচ’মকা নাই হয়ে গেল এটা নিয়ে কারো যেন কোন ভাবান্তর ই নেই!, ত্বহা মুহাম্ম’দ আদনানের পরিবারের তো বিচার চাইবারও কোন জায়গা নেই। এই রাষ্ট্র আম’রা গড়েছি। আমাদেরও দায় এড়ানোর সুযোগ নেই।

আম’রা অবলীলায় সয়ে যাচ্ছি সবকিছু। হ্যাঁ একজন আছেন যিনি সব দেখছেন। চূড়ান্ত ফয়সালার দিন প্রত্যেককেই জাররা জাররা হিসাব দিতে হবে। মজলুমের ফরিয়াদ পৌঁছে যাক সাত আসমান তক!

রফিক সুমন লিখেছেন, ‘আবু ত্বহা মোহাম্ম’দ আদনান তিনি কোনো মতাদর্শ বা কোন সংগঠনের এজেন্ডা হিসেবে কাজ করেন না। তিনি শুধু বর্তমান পরিস্থিতির সঙ্গে কোরআন-হাদিস দ্বারা শেষ জামানার মু’সলিম উম্মাহকে কিভাবে হেফাজত করা যায় বা হেফাজতে রাখা

যায় সে স’ম্পর্কে দিকনির্দেশনা প্রদান করে আসছেন। এতোদিন ধরে তিনি নি’খোঁজ, তার কোন হদিস পাওয়া যাচ্ছে না। তার কোন খবর আম’রা সাধারণ জনগণ গণমাধ্যমে পাচ্ছি না এবং পু’লিশি তৎপরতা দেখছি না। একটি স্বাধীন দেশের নাগরিক হিসেবে এটা কখনোই মেনে নিতে পারছিনা।’