মাস্ক না পড়ায় ২০ ব্যক্তিকে জরিমানা

0
44

মাস্ক পরিধান না করে রাস্তায় বের হওয়ায় ২০ মোটরসাইকেল ও রিকশা আরোহীকে জ’রিমানা ও শতাধিক যাত্রী ও পথচারীকে সতর্ক করা হয়েছে।

আজ সোমবার (১৪ জুন) বিকাল ৫টা থেকে সন্ধ্যা পর্যন্ত নগরীর নিউ মা’র্কেট এলাকায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মক’র্তা (আনিক) মেরীনা নাজনীন পরিচালিত ভ্রাম্যমাণ আ’দালত এ জ’রিমানা আরোপ করেন।

অ’ভিযানকালে ৮৫টি বাস, দুই শতাধিক মোটরসাইকেল ও রিকশায় চলাচলকারী যাত্রী ও চালককে মাস্ক পরিহিত কিনা তা খতিয়ে দেখেন। এ সময় তিনি মোটরসাইকেল চালক ও আরোহী এবং রিকশাচালক ও যাত্রীদের মধ্যে মাস্ক না পড়ার আধিক্য দেখতে পান এবং ২০ মোটরসাইকেল ও রিকশা আরোহীকে মাস্ক না পরায় জ’রিমানা করেন।

অ’ভিযানকালে তিনি বাসগুলোতে যাতায়াতকারী যাত্রীদের প্রায় সকলকেই শারীরিক দূরত্ব বজায় রাখতে এবং মাস্ক পরিহিত অবস্থায় দেখতে পেলেও কিছু সংখ্যক বাস চালক ও চালকের সহযোগীদের মাস্ক না থাকায় তাদেরকে সতর্ক করেন।

অ’ভিযান প্রসঙ্গে আনিক-১ মেরীনা নাজনীন বলেন, ‘করো’নাভাই’

রাসের প্রকোপ যেমন বাড়ছে মানুষের মাঝেও মাস্ক না পরার প্রবণতা বাড়ছে। তাই আজ অ’ভিযান পরিচালনা করা

হয়েছে। স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন, ২০০৯ এর ৬২ ধারা অনুযায়ী সরকারি আদেশ অমান্য করায় এই জ’রিমানা আরোপ করা হয়।’

জনগণকে কারোনাভই’রাস মোকাবেলায় আরো সচেতন ও দায়িত্বশীল ভূমিকা রাখার এবং সরকারি বিধি-নিষেধ মেনে চলার আহ্বান জানিয়ে মেরীনা নাজনীন অ’ভিযান চলমান থাকবে বলে জানান।