লকডাউনে যারা বি’য়ে করেছে তাদের বি’য়ে বা’তিল ঘোষণা

0
40

ল’ক’ডা’উ’নের বিধিনিষে’ধ ভ’ঙ্গ ক’রে মে মাসে গো’প’নে যেসব বি’য়ে করা হয়েছে, সেই বি’য়ে বাতিল ঘোষণা ক’রেছে ভারতের মধ্যপ্রদেশ রাজ্য সরকার।

মধ্যপ্রদেশের কিছু জে’লা এ বি’য়েকে ‘অ’বৈ’ধ’ বলে ঘোষণা ক’রেছে। পাশাপাশি নবদম্পতিকে ম্যারেজ সার্টিফিকেট ইস্যু না করারও সি’দ্ধান্ত নেওয়া হয়েছে। খবর-হিন্দুস্তান টাইমসের। রাজ্যের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, কোভিড-১৯ প্রটোকল ভ’ঙ্গ ক’রে বি’য়ে করায় অন্তত ১৩০টি বি’য়ে বাতিল করা হয়েছে।

রাজ্যটিতে চলমান ল’ক’ডা’উ’নে সব ধরনের ধ’র্মীয় ও সামাজিক অনুষ্ঠান নি’ষি’’দ্ধ করা হয়। এই বিধিনিষে’ধ ভ’ঙ্গ করায় সি’দ্ধান্ত নেয় রাজ্য সরকার। রাজ্য প্রশাসন বলছে, ল’ক’ডা’উ’ন ঘোষণার সময় স্পষ্টভাবে জানানো হয়েছিল, মে মাসে কোনো ধরনের বি’য়ে হবে না। তবুও বেশ কিছু ক্ষেত্রে সেই নির্দেশ অমান্য করা হয়েছে। ফলে এমন সি’দ্ধান্ত নেয় রাজ্য। এ ঘ’ট’নার পর অনেকে আবার পাশের রাজ্য উত্তরপ্রদেশে গিয়ে সারছেন বি’য়ের আনুষ্ঠানিকতা। কারণ অন্য কোনো রাজ্যে ল’ক’ডা’উ’নে বি’য়ে বন্ধ এমন নিয়ম বলবৎ নাই।

এর আগে তামিলনাড়ুর এক জুটি চলমান বিধিনিষে’ধ এড়াতে বিয়ের জন্য একটি বিমান ভা’ড়া ক’রেছেন। ১৬০ জনেরও বেশি অতিথিকে নিয়ে মাঝ আকাশেই বিয়ের অনুষ্ঠান সম্পন্ন ক’রেন।