গরুর গায়ে ‘আল্লাহ’ সদৃশ লেখা দেখতে জনতার ভিড়

0
80

বগু’ড়ার আদম’দীঘিতে একটি বিদেশি জাতের গরুর গায়ে ‘আল্লাহ’ সদৃশ লেখা দেখতে পাওয়া গেছে।

আজ রোববার দুপুরে উপজে’লার ছাতিয়ানগ্রাম ইউনিয়নের ছোট আখিড়া গ্রামের গরু ব্যবসায়ী লিটন হোসেনের বাড়িতে গরুর গায়ে এ লেখা দেখা যায়। ‘আল্লাহ’ সদৃশ লেখা দেখতে পাওয়ার এই ঘটনাটি ছড়িয়ে পড়লে ওই বাড়িতে শতশত মানুষ ভিড় করা শুরু করেছে বলে জানা গেছে। গরু ব্যবসায়ী লিটন হোসেন জানান, বাড়ির এক প্রান্তে গরুর সেড তৈরি করে দীর্ঘদিন ধরে গরু পালন করে আসছেন।

খামা’রের পাশাপাশি তিনি বিভিন্ন গ্রাম থেকে নানা প্রজাতির গরু সংগ্রহ করে আশপাশের হাটে বিক্রি করেন। গত শনিবার নওগাঁ সদরের ইকরতাঁরা গ্রামের একটি খামা’র থেকে তিনি দেশি-বিদেশি মিলে বিভিন্ন প্রজাতির মোট ১২টি গরু কিনে বাড়িতে নিয়ে আসেন। আজ রোববার সেই গরুগু’লোকে গোসল করানোর জন্য খামা’র থেকে বের করেন।

গোসল করানোর এক পর্যায়ে তিনি বিদেশি (জার্সি) জাতের একটি গরুর ডান পাশে ‘আল্লাহ’ সদৃশ লেখা দেখতে পান। তিনি আরও বলেন, ‘গরুগু’লো কিনে বাড়িতে আনার পর ওই গরুটির শরীরে কোনো লেখা ছিল না।আজ সকালে গোসল করাতে গিয়ে গরুর গায়ে “আল্লাহ” সদৃশ লেখা দেখতে পাই। ভেবেছিলাম গরুটিকে গোসল করানোর পরে হয়তো ওঠে যাব’ে।

কিন্তু বিকেল পর্যন্ত লেখাটি রয়ে গেছে। খবরটি ছড়িয়ে পড়লে গরুটির গায়ে “আল্লাহ” লেখা দেখতে দলে দলে মানুষ বাড়িতে এসে ভিড় করছে।’ এ বি’ষয়ে উপজে’লার সান্দিড়া হাফেজিয়া ও ক্বওমী মা’দরাসার শিক্ষক হায়েজ মো. আবু রায়হান বলেন, ‘আগে কোরবানির মাংসে “আল্লাহু” সদৃশ লেখা দেখতে পাওয়া যেত।

কিন্তু গরুর গায়ে “আল্লাহ” সদৃশ লেখা দেখার খবর এর আগে শুনিনি। বি’ষয়টি জানার পর আমি ‘হতবাক হয়েছি। এটা আল্লাহ পাকের একটি নিদর্শন বা কুদরত বলা যেতে পারে। সৃষ্টিকর্তা মানুষকে হেদায়েত দিতে মাঝে মধ্যে এমন বিস্ময় সৃষ্টি করে থাকেন। এ থেকে আমা’দের শিক্ষা নেওয়া উচিত।’