সাকিব বলে সব খেলব, পরে পাওয়া যায় না’

0
20

দেশের অন্যতম ক্রিকেট তারকা সাকিব আল হাসান। ব্যাট কিংবা বল হাতে, কখনো ফিল্ডিংয়ে তিনি অবদান রাখতে পারেন সমানভাবে। যে কারণে বাংলাদেশও তাকে প্রায় সব ম্যাচেই চায়। সম্প্রতি দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে বিশেষ বৈঠবে বসেছিলেন জাতীয় দলের ক্রিকেটার সাকিব আল হাসান। ওই সভা শেষে বিসিবি বস জানান, এখন থেকে সব ফরম্যাটে খেলবেন সাকিব।

তবে বিশ্বসেরা অলরাউন্ডারের কথায় যেন আশ্বস্ত নন বিসিবি সভাপতি। রবিবার সংবাদ মাধ্যমকে পাপন জানিয়েছেন, সাকিবের বিষয়টি নিয়ে তারা এখনও নিশ্চিত নয়। তার সঙ্গে বসে ঠিক করতে হবে বলে উল্লেখ করেন তিনি। পাপন বলেন, ‘সাকিবের তিন ফরম্যাটে খেলার ব্যাপারটা বলা কঠিন। ওকে সব ফরম্যাটে সকলেই চায়। কিন্তু ওকে পাওয়া কঠিন। ওর সঙ্গে কথা বললে মনে হয় সবগুলো খেলতে চায়। খেলা আসলে আবার ওকে পাওয়া যায় না।’

জাতীয় দলের সিনিয়র ক্রিকেটাররা ক্যারিয়ার দীর্ঘ করতে ফরম্যাট বেছে বেছে খেলছেন। তামিম টি-২০ থেকে সরে গেছেন। মাহমুদুল্লাহ সরে গেছেন টেস্ট থেকে। মুশফিকের টি-২০ খেলে যাওয়া নিয়ে প্রশ্ন আছে। বিসিবি সভাপতি পাপন জানিয়েছেন, মুশফিকের বিষয়টিও দ্রুতই জানা যাবে।এছাড়া বিতর্ক চলা মুস্তাফিজুর রহমানের টেস্ট খেলা নিয়ে বিসিবি বস জানান, মুস্তাফিজ বোর্ডের টেস্ট বিবেচনায় নেই। তবে দলের দরকার পড়লে তাকে টেস্ট খেলতে হবে। হাতে পেসার না থাকলে ফিজকে ডাকলে তিনি না করবেন না বলে বিশ্বাস পাপনের।