August 8, 2022

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিতে গিয়ে ইডেন কলেজ ছাত্রলীগের হাতাহাতি

আজ দুপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিতে গিয়ে ইডেন কলেজ ছাত্রলীগের হাতাহাতি ও ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে। আজ রবিবার ১৫ মে বেলা ১১টায় ধানমন্ডির ৩২ নম্বরে এ ঘটনা ঘটে। এসময় নিজেকে সহ-সভাপতি দাবি করা ইডেন কলেজের এক ছাত্রীকে মারধর করে বের করে দেওয়ার ঘটনা ঘটেছে। ঘটনাস্থলে থাকা ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের কয়েকজন নেত্রী ও কর্মী বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন।

এর আগে গত শুক্রবার ঘোষিত ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের কমিটিতে শিরিনা আক্তার নামে একজনকে সহ-সভাপতি পদ দেওয়া হয়। এরপর আরেকজন এ পদের দাবি করেন। তাদের মধ্যে একজন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের শিরিন আক্তার এবং অন্যজন জেবুন্নেসা হলের আবাসিক শিক্ষার্থী শিরিনা আক্তার (তমা)। সহ-সভাপতি দাবি করা জেবুন্নেসা হলের ওই ছাত্রী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিতে গেলে তাকে ইডেন কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা ও তার অনুসারীরা মারধর এবং অপমান করে বের করে দিয়েছেন বলে অভিযোগ করেছেন ওই ছাত্রী।

এ বিষয়ে জেবুন্নেসা হলের শিরিনা আক্তার (তমা) বলেন, ‘আমি কয়েকজন মেয়ে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিতে যাই। রিভা আপু (ইডেন কলেজ ছাত্রলীগের সভাপতি) আর উনার কর্মীরা আমাকে মারধর করেন। আমার ওপর হামলা ও আমাকে অপমান করে ওখান থেকে বের করে দেন।’ নাম প্রকাশে অনিচ্ছুক ইডেন মহিলা কলেজ শাখা ছাত্রলীগের এক সহ-সভাপতি বলেন, ফুল দিতে গিয়ে পোস্ট নিয়ে একটু হাতাহাতি হয়েছে।

এ সময় ঘটনাস্থলে ছিলেন ইডেন কলেজ ছাত্রলীগের আরেক সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌস। তিনি বলেন, পোস্ট নিয়ে কথাকাটাকাটি হয়েছে। অন্য কোনো সমস্যা নেই। মেয়েরা পাঁচ/সাতজন একসঙ্গে শব্দ করে কথা বললে মনে হয় অনেক কিছু। তবে এসব অভিযোগ অস্বীকার করেন ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের নতুন কমিটির সভাপতি তামান্না জেসমিন রিভা। তিনি বলেন, আমি দেখিনি। আমি প্রোগ্রামে ওই রকম কোনো সমস্যা দেখিনি