মুখে হাত দিয়ে দাঁড়িয়ে হাসছেন ঐশ্বরিয়া! কারণ কী?

0
75

মঙ্গলবার কান চলচ্চিত্র উৎসবের ৭৫তম আসরের পর্দা উঠেছে। ঢালিউড তারকা দম্পতি অনন্ত জলিল ও খাদিজা পারভীন বর্ষা এই মুহূর্তে কান চলচ্চিত্র উৎসবে যোগ দিতে ফ্রান্সের রাজধানী প্যারিসে অবস্থান করছেন।

অনন্ত জলিল ও বর্ষা কান উৎসবে নিজেদের অভিনীত দুটি চলচ্চিত্রের ট্রেলার প্রদর্শন করবেন। যা আগেই জানিয়েছেন।

বুধবারই অনন্ত-বর্ষা রেড কার্পেটে হেঁটেছেন। তবে এর চেয়ে বেশি আলোচনার বিষয় হিসেবে দেশের সোশ্যাল প্ল্যাটফর্মে জায়গা করে নেয় ঐশ্বরিয়া ও অভিষেকের সঙ্গে অনন্ত-বর্ষার কুশল বিনিময়ের ছবি।

দুটি ছবি পোস্ট করেছিলেন অনন্ত জলিল। দুটি ছবির একটিতে দেখা যায়, ঐশ্বরিয়া নিজেই সেলফি তুলছেন ফ্রেমে বর্ষা ও অভিষেককে রেখে। অপর ছবিতে দেখা যায়, মোবাইলে অনন্ত কী যেন দেখাচ্ছেন অভিষেককে। অদূরে মুখে হাত দিয়ে দাঁড়িয়ে হাসছেন ঐশ্বরিয়া। এই ছবির নেপথ্য কাহিনি ইতোমধ্যে জানা গেছে। তার পরও নেটিজেনরা প্রশ্ন তুলেছেন, ঐশ্বরিয়া ওভাবে হাসছিলেন কেন? এ প্রশ্নের উত্তর পাওয়া গেল অনন্ত-বর্ষার কাছ থেকেই।

ফ্রান্সের একটি রেস্তোরাঁয় তাদের সঙ্গে দেখা হয়েছে বলে জানিয়েছেন অনন্ত-বর্ষা। এক সাক্ষাৎকারে অনন্ত বলেন, ‘একই রেস্তোরাঁয় আমরা বসে ছিলাম, আড্ডা মারছিলাম। তখন জানতে চেয়েছিল, তোমরা কোথা থেকে এসেছ? বললাম, বাংলাদেশ থেকে এসেছি। তখন ওরা জানতে চাইল, এখানে কোনো কারণে এসেছি কি না। তখন বলেছি, আমরাও বাংলাদেশের চলচ্চিত্র তারকা। ’

তিনি আরো বলেন, ‘এরপর তারা জানতে চাইল, তোমরা কী ধরনের সিনেমা নির্মাণ করো। তারপর আমাদের সিনেমার ক্লিপস দেখতে চাইল। ইরানি সিনেমার (দিন : দ্য ডে) ট্রেলার দেখালাম অভিষেক-ঐশ্বরিয়াকে। বলল, এটাকে বাংলাদেশি সিনেমা মনে হচ্ছে না, আমেরিকান সিনেমার মতো… বলিউড সিনেমার মতোই। বলেছি, ধন্যবাদ তোমার মন্তব্যের জন্য। ’

ঠিক এই ট্রেলার দেখানোর মুহূর্তই ছিল ওটি। কেননা ছবিতে দেখা যাচ্ছিল অনন্তের মুখেও হাসি। পরে অনন্ত জানান, এরপর ঐশ্বরিয়া রাই বচ্চন নিজে থেকেই সেলফি তুলেছেন বর্ষার সঙ্গে।

বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে ‘দিন : দ্য ডে’। এটি পরিচালনা করছেন অনন্ত জলিল ও ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম। এতে অনন্তর বিপরীতে অভিনয় করেছেন বর্ষা। এ ছাড়া রয়েছেন ইরান ও লেবাননের বেশ কয়েকজন অভিনেতা-অভিনেত্রী।